শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

প্রতিষ্ঠাবার্ষিকীতে জেলা যুবলীগের ২ দিন ব্যাপী কর্মসূচি

আগামী ১১ নভেম্বর ২০২১ইং, বৃহস্পতিবার, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র গণতন্ত্র, শোষণমুক্ত সমাজ গঠন, সামাজিক ন্যায় বিচার, জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা অর্থাৎ সকল ধর্মের মানুষের স্ব-স্ব ধর্ম স্বাধীনভাবে পালনের অধিকার তথা জাতীয় চার মূলনীতিকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র বিমোচন, শিক্ষা সম্প্রসারণ, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং যুব সমাজের ন্যায্য অধিকারসমূহ প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২ সালের ১১ নভেম্বর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নির্দেশে এদেশের যুব আন্দোলনের পথিকৃত, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট শহীদ শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই এই সংগঠনটি বাংলাদেশের দুর্দিন-দুর্বিপাকে, আন্দোলন-সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে যুবলীগের নেতা-কর্মীদের ভূমিকা ইতিহাসের খাতায় স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। দীর্ঘ আন্দোলন-সংগ্রামে যুবলীগের যে সকল নেতা-কর্মী বুকের তাজা রক্ত দিয়ে গণতন্ত্র উদ্ধার, বাংলাদেশের চলার পথ মসৃণ করেছেন তাদেরসহ সকল গণতন্ত্র মুক্তিকামী আন্দোলনে শহীদদেরকে শ্রদ্ধায় স্মরণ করছি। গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি ’৫২-এর ভাষা আন্দোলন, ’৬২-এর শিক্ষা আন্দোলন, ’৬৯-এর গণঅভ্যুত্থান ও ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ ও ’৭৫-এর ১৫ আগস্টে সকল শহীদকে।

বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অপ্রতিরোধ্য উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলেছে বাংলাদেশ। বঙ্গবন্ধুকন্যার উন্নয়নের মহাসড়ক মসৃণ রাখতে সর্বদা রাজপথে থাকবে যুবলীগ। যে কোন দুর্যোগ-দুর্বিপাক, বাঁধা-বিপত্তি, জামাত-শিবির-বিএনপি, মৌলবাদ ও প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে এগিয়ে যাবে তার অভিষ্ট লক্ষ্যে।

৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কক্সবাজার জেলা শাখা নিম্নে উল্লেখিত দুইদিন ব্যাপী কর্মসূচী ঘোষণা করছে। কর্মসূচীর মধ্যে- সকাল ৭টায়- জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৮টায়- বঙ্গবন্ধু ও শেখ মণির প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পন। সকাল ৯টায়- বঙ্গবন্ধু ও শেখ মণি-সহ ১৫ আগস্ট কালো রাতে নিহত সকল শহীদ স্মরণে মিলাদ মাহফিল ও মোনাজাত।

আগামী ২০ নভেম্বর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল ৩টায় লালদীঘির পাড়স্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে- আলোচনা সভা, কেক কাটা ও বিবিধ কর্মসূচী পালিত হবে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কক্সবাজার জেলাধীন উপজেলা/পৌরসভা/ইউনিয়ন ও ওয়ার্ডসহ সকল স্তরের নেতা-কর্মী এবং দেশবাসীকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন; একই সাথে যুবলীগের সকল স্তরের নেতা-কর্মীদের স্বতঃস্ফূর্তভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের অনুরোধ জানিয়েছেন কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর ও সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল।

  • সংবাদ বিজ্ঞপ্তি
নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888